Header Ads

ভয় দেখাস না

ভয় দেখাস না প্লিজ
আমি বদলে গিয়েও ঘরে ফিরতে চাই..
তবু তোর দু চোখের রঙ
ফিরতে মানা করবে সেই ..ভয় পাই

এই শরীর টা-ই যে তুই চিনিস
বাদ বাকী,আমি আনকোরা...
জোর করে তবু সই পাতাই
গল্প বানাই...মন গড়াই..


আমার অন্য রাজ্যপাট
আমি ঘর পালানো পাখির ছদ্মবেশ
তোর কাঁধেতে বসে
আর গান শোনাবো,পাই যদি আদেশ..


অনেক রাতের পর...
খেলনা বাটির লোভ দেখাস যদি..
আবার ফিরবো ঘর....
ঠোঁট ফুলিয়ে ছোট্ট এই নদী..


ভুলে গেলে তুই..
হাতড়ে ফিরবো,অন্ধকারের গান,
জমলে ধুলো গায়ে
জোছনায় করবো স্নান..


জমলে ধুলো.. গায়ে জোছনায়.. করব স্নান..
তুই এক ফালি আকাশ। 

আমি ভুল করে ঢোকা একলা শঙ্খচিল
তুই আমার বাতাস.. তবু ফিরতে হবে বল দেখি মুশকিল!


জানি ফেরার পর তুই আমায়.. হাটতে দেখলেও চিনবি না..
তোর দেওয়া এই ডাকনামে ভুল করেও আর ডাকবি না..
শুধু কোন বাদলা দিনের ভোর,
তোর স্বপ্নে উড়বে কাঁচপোকাদের ভুল
ঘুমে কাঁদবি তুই,আর গুনব আমি বদলানোর মাশুল.

No comments

Powered by Blogger.